গুগল ম্যাপে স্পিড লিমিট ওয়ার্নিং কিভাবে চালু করবেন

 

গুগল ম্যাপের স্পিড লিমিট ফাংশন ব্যবহারকারীদের রাস্তার গতি সীমা দেখায় এবং তাদের সতর্ক করে দেয় যদি তারা এটি অতিক্রম করে। গুগল ম্যাপ ব্যবহারকারীদের যে গতিতে গাড়ি চালাচ্ছে তাও দেখায় কিন্তু ব্যবহারকারীদের গাড়ির স্পিডোমিটারে তাদের গতি পরীক্ষা করার পরামর্শ দেয়। অ্যাপের স্পিডোমিটার শুধুমাত্র তথ্যগত ব্যবহারের জন্য এবং ব্যবহারকারীদের শুধুমাত্র এর উপর নির্ভর করা উচিত নয়। নেভিগেট করার সময় ম্যাপের নিচের বাম কোণে স্পিড লিমিট দেখানো হয়েছে, বারটির ঠিক উপরে যা অন্যান্য তথ্যের সাথে আগমনের আনুমানিক সময় (ETA) দেখায়।

গুগল মানচিত্র প্রথমে অন-স্ক্রিন স্পিডোমিটার তৈরি করেছিলেন উপলব্ধ 2019 সালে ব্যবহারকারীদের জন্য। তখন, এটি এশিয়া, ইউরোপ, দক্ষিণ আমেরিকা, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচিত ব্যবহারকারীদের জন্য উপলব্ধ ছিল। ধীরে ধীরে, অন-স্ক্রিন স্পিডোমিটারটি বিশ্বব্যাপী আরও ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করা হয়েছে। এর পাশাপাশি, গুগল ব্যবহারকারী যে এলাকায় আছেন তার গতির সীমাও দেখায় However যদি গতি সীমা বৈশিষ্ট্যটি আপনার অঞ্চলে পাওয়া যায়, তাহলে আপনি কীভাবে এটি সক্ষম করতে পারেন তা এখানে। গুগল তার ব্যবহারকারীদের না করার পরামর্শ দেয় নির্ভর অন-স্ক্রিন স্পিডোমিটারে।

গুগল ম্যাপে কীভাবে গতি সীমা সক্রিয় করবেন

গুগল ম্যাপের গতির সীমা মানচিত্রের নিচের বাম কোণে, বারটির উপরে দেখানো হয়েছে যা যাত্রার সময়কাল, ইটিএ, অবশিষ্ট কিলোমিটার এবং নেভিগেশন বন্ধ করে এবং পুরো রুট দেখানোর বিকল্পগুলি দেখায়। এখানে আপনি কিভাবে এটি একটি চালু করতে পারেন অ্যান্ড্রয়েড স্মার্টফোন:

  1. উপরের ডান কোণে, ক্লিক করুন প্রোফাইল ছবি অথবা আপনার আদ্যক্ষর।

  2. নিচে স্ক্রোল করুন নেভিগেশন সেটিংস

  3. মাথা গতিসীমা এটি চালু বা বন্ধ করার জন্য সেটিংস

ব্যবহারকারীরা যে রাস্তায় গাড়ি চালাচ্ছেন তার গতি সীমা অতিক্রম করলে গুগল ম্যাপস দ্বারাও তাকে জানানো হবে।


সর্বশেষের জন্য প্রযুক্তি খবর এবং পর্যালোচনা, গ্যাজেট 360 চালু করুন টুইটার, ফেসবুক, এবং Google সংবাদ। গ্যাজেট এবং প্রযুক্তি সম্পর্কিত সর্বশেষ ভিডিওগুলির জন্য, আমাদের সাবস্ক্রাইব করুন ইউটিউব চ্যানেল

 

সাত্তিক খারে গ্যাজেটস 360০-এ সাব-এডিটর। প্রযুক্তি কীভাবে প্রত্যেকের জীবনকে সহজ করে তোলে তা শেখানোর মধ্যেই তার দক্ষতা নিহিত। গ্যাজেটগুলি সর্বদা তার সাথে একটি আবেগ ছিল এবং তিনি প্রায়শই নতুন প্রযুক্তির আশেপাশে তার পথ খুঁজে পেয়েছেন। অবসর সময়ে তিনি তার গাড়ির সাথে আড্ডা দিতে, মোটরস্পোর্টে অংশগ্রহণ করতে এবং আবহাওয়া খারাপ হলে তাকে তার এক্সবক্সে ফোরজা হরাইজনকে ল্যাপ করতে বা একটি চমৎকার কল্পকাহিনী পড়তে দেখা যেতে পারে। তার টুইটারের মাধ্যমে তার কাছে পৌঁছানো যায়
… আরো

 

গুগল অনুসন্ধান ডার্ক মোড অবশেষে ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য আসে: কীভাবে সক্ষম করবেন

অ্যান্ড্রয়েড, আইওএস ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ এন্ড-টু-এনক্রিপ্ট করা ক্লাউড ব্যাকআপ শীঘ্রই চালু হবে

 

সম্পর্কিত গল্প

Source link