গুগল ওয়ান চুপচাপ নতুন 5 টিবি স্টোরেজ প্ল্যান চালু করেছে: রিপোর্ট

গুগল ওয়ান একটি নতুন স্টোরেজ প্ল্যান যুক্ত করেছে যা ইতিমধ্যেই উপলব্ধ তার স্টোরেজ বিকল্পগুলির মধ্যে ব্যবধান পূরণ করে।

নতুন 5TB স্টোরেজ প্ল্যান বর্তমান 2TB স্টোরেজ এবং 10TB স্টোরেজ প্ল্যানের মধ্যে রয়েছে। আগেরটির দাম 9.99 ডলার প্রতি মাসে (ভারতে প্রতি মাসে 650 টাকা) এবং পরবর্তীটির দাম 49.99 ডলার (মোটামুটি 3,682 টাকা) প্রতি মাসে। এই বছরের শুরুতে গুগল ফটো তার সীমাহীন স্টোরেজ অফার বন্ধ করার পর নতুন পরিকল্পনা চালু করা হয়েছে। গুগল এখন 15 জিবি পর্যন্ত ফ্রি স্টোরেজ অফার করে, যা জিমেইল, ড্রাইভ, ফটো, ডক্স, শীট এবং এর অন্যান্য পণ্য জুড়ে বিস্তৃত।

নতুন 5TB স্টোরেজ প্ল্যান, রিপোর্ট হিসাবে 9to5Google দ্বারা, চুপচাপ চালু করা হয়েছে গুগল ওয়ান ব্যবহারকারীরা নতুন 5TB স্টোরেজ প্ল্যান প্রতি মাসে 24.99 ডলারে (মোটামুটি 1,840 টাকা) পাওয়া যাচ্ছে। বিকল্পভাবে, ব্যবহারকারীরা বার্ষিক ভিত্তিতে 249.99 ডলারে (মোটামুটি 18,414 টাকা) স্টোরেজ প্ল্যান কিনতে পারে, যার 17 শতাংশ কার্যকর ছাড় রয়েছে। উল্লিখিত হিসাবে, গুগলের 2TB এবং 10TB স্টোরেজ প্ল্যানের মধ্যে ব্যবধান দূর করার জন্য নতুন পরিকল্পনা চালু করা হয়েছে।

google one 5tb storage plan 9to5google google_one_5tb_storage_plan_9to5google

গুগল ওয়ানের 5 টিবি স্টোরেজ প্ল্যানটি তার 2 টিবি এবং 10 টিবি স্টোরেজ প্ল্যানের মধ্যে ব্যবধান দূর করার লক্ষ্য
ছবির ক্রেডিট: 9to5Google

নতুন 5TB প্ল্যানটি Google One- এর 2TB স্টোরেজ প্ল্যানের সাথে দেওয়া একই সুবিধা নিয়ে এসেছে। প্রকাশনার দ্বারা শেয়ার করা স্ক্রিনশট অনুসারে, এর মধ্যে অ্যাক্সেস অন্তর্ভুক্ত রয়েছে গুগল বিশেষজ্ঞ, পরিবার যোগ করার বিকল্প, অতিরিক্ত সদস্য সুবিধা, 10 শতাংশ ফিরে গুগল স্টোর কেনাকাটা, এবং এর জন্য একটি ভিপিএন অ্যান্ড্রয়েড স্মার্টফোন। বিকল্পটি কখন যোগ করা হয়েছিল তা জানা যায়নি, তবে এটি প্রস্তাবের একটি মোটামুটি নতুন পরিকল্পনা বলে মনে হচ্ছে। কোন অঞ্চলগুলি নতুন স্টোরেজ পরিকল্পনা গ্রহণ করবে তাও স্পষ্ট নয়।

ব্যবহারকারীরা নতুন 5TB স্টোরেজ প্ল্যানে আপগ্রেড করতে চান মাথা আরো বিস্তারিত জানার জন্য Google One স্টোরেজ ওয়েবপেজ।

ভারতে ব্যবহারকারীদের বর্তমানে বিনামূল্যে 15GB স্টোরেজ বিকল্প নির্বাচন করার বা প্রদেয় পরিকল্পনাগুলিতে আপগ্রেড করার বিকল্প রয়েছে। প্রদত্ত পরিকল্পনার মধ্যে রয়েছে বেসিক 100GB স্টোরেজ প্ল্যান যা Rs। 130 প্রতি মাসে বা Rs। প্রতি বছর 1,300। তারপর স্ট্যান্ডার্ড 200GB স্টোরেজ প্ল্যান পাওয়া যাচ্ছে Rs। প্রতি মাসে 210 বা রুপি প্রতি বছর 2,100 সবশেষে, প্রিমিয়াম 2TB স্টোরেজ প্ল্যান রয়েছে যার মূল্য Rs। প্রতি মাসে 650 বা রুপি প্রতি মাসে 6,500। তিনটি পরিকল্পনাই গুগল বিশেষজ্ঞদের অ্যাক্সেস, পরিবার যোগ করার বিকল্প এবং অতিরিক্ত সদস্য সুবিধা সহ আসে।


Source link